Saturday, November 26, 2016

ডিয়ার জিন্দেগি: 'জীবনের কোচ কিং খান

ব্যুরো: শুক্রবার মুক্তি পাচ্ছে ডিয়ার জিন্দেগি। এই ছবিতে তিনি আলিয়ার মেন্টার। এর আগেও চাকদে ইন্ডিয়া ছবিতে মেন্টারের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। তবে এই ছবিতে তিনি আলিয়ার ভর্সার জায়গা। কোথায় আলাদা এই দুটি চরিত্র দেখে নিন বক্স অফিসে।


চাকদে ইন্ডিয়ায় তাঁর চরিত্রের নাম ছিল কবির খান, আর তিনি ছিলেন প্রচন্ড কড়া কোচ।  ভারতকে জেতাতে জেদ মাথায় নিয়ে অনড় ছিলেন নিজের বক্তব্যে। ডিয়ার জিন্দেগি ছবিতে তিনি ডঃ জাহাঙ্গির খান, জাহাঙ্গির খান ওরফে জগ কিন্তু কাইরার কোচের থেকে বন্ধুই বেশি। http://filesmy.com/file/36E3m0 যে কাইরাকে জীবনের পাঠ শেখাচ্ছেন। কখনও সমুদ্রের সঙ্গে কাবাডি খেলতে শেখাচ্ছেন, কখনও বা অনুভূতি নিয়ন্ত্রমণ করতে বলছেন নিজের মতো করেই। ছবিতেও তিনি একজন লাইফ কোচের ভূমিকায় কিং খান। যাঁর কাছে আলিয়া ভাট ওরফে কাইরা মন খারাপ হলেই মানসিক সাপোর্টের জন্য ছুটে যান। দুটি চরিত্রের লুকটাও অনেকটা একরকম ছিল, গাল ভর্তি দাড়ি, মাথার চুল অবিনস্ত। যদিও কোচের ভূমিকায় তিনি এই  প্রথম নন। চাকদে ইন্ডিয়াতেও তিনি লাইফ কোচের ভূমিকায় অভিনয় করেছিলেন, সেখানে ভারতীয় হকি টিমের কোচ হিসাবে আমরা তাঁকে পেয়েছিলাম। কিন্তু দুটি চরিত্রে তফাত্‍ও রয়েছে। চকদে ইন্ডিয়ায় তিনি ছিলেন প্রচন্ড কড়া , আর ডিয়ার জিন্দেগি ছবিতে তিনি একজন মনোবিদ, খানিকটা আলিয়া বন্ধুর মতোই। একজন লাইফ কোচের দুই দিক দুটি ভিন্ন ছবিতে তুলে ধরেছেন শাহরুখ। চরিত্রে অভিনয় করার অভিজ্ঞতা জানালেন শাহরুখ খান।

ছবির প্রতিটি গান জীবনকে নতুনভাবে চিনতে শেখায়, উপেক্ষা করতে শেখায় অপ্রয়োজনীয় ভাবনা চিন্তা । সম্প্রতি অরিজিত্‍ সিংয়ের কন্ঠে অ্যায় ডিন্দেগি গলে লাগালে-র নতুন ভার্সান মুক্তি পেয়েছে। আর মুহুর্তের মধ্যেই ভাইরাল হয়েছে এই গান। শুক্রবার মুক্তি পাচ্ছে গৌরি শিন্ডের এই ছবি। কাইরাকে শেখানো জাহাঙ্গিরের জীবন দর্শন জানার অপেক্ষায় গোটা ইন্ডাস্ট্রি

No comments:

Post a Comment